• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন |
  • English Version

শোলাকিয়া ঈদগা কমিটির সভা

শোলাকিয়া ঈদগা কমিটির সভায় বক্তব্য রাখছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ -পূর্বকণ্ঠ

শোলাকিয়া ঈদগা
কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক
কিশোরগঞ্জে শোলাকিয়া ঈদগা পরিচালনা কমিটি ও সাধারণ পরিষদের সভা হয়েছে। সভায় সম্ভাব্য নাশকতা এড়াতে এবারও কিশোরগঞ্জের শোলাকিয়ার ঈদুল ফিতরের জামাতে মুসল্লিরা কেবল জায়নামাজ নিয়ে ঢুকতে পারবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোন রকম ব্যাগ, ছাতা, এমনকি মোবাইল ফোনও নিতে দেয়া হবে না। লাখ লাখ মুসল্লির নিরাপত্তার কথা চিন্তা করে এই কড়াকড়ি আরোপ করা হয়েছে। আজ বুধবার বিকালে কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জেলা প্রশাসক ও ঈদগা কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমএ আফজল, পৌর মেয়র মাহমুদ পারভেজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ঈদগা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. মোহসীন খান, সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো. সামছুল হক, জেলা চেম্বারের সভাপতি মুজিবুর রহমান বেলাল, চ্যানেল আই-এর সিনিয়র সাংবাদিক চশর মালিথা, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি প্রমুখ।
সভায় জানানো হয়, ঈদগার নিরাত্তা নিশ্চিত করতে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি থাকবে ৫ প্লাটুন বিজিবি। থাকবে পর্যাপ্ত সিসি ক্যামেরা ও ওয়াচ টাওয়া। আর্চওয়ের ভেতর দিয়ে মুসল্লিদের মাঠে ঢোকানো হবে। আগত মুসল্লিদের প্রয়োজনে চিকিৎসা সেবা দেয়ার জন্য মোতায়েন থাকবে মেডিক্যাল টিম। মোতায়েন থাকবে অগ্নিনির্বাপক দল। সভায় ঈদগার সার্বিক উন্নয়ন নিয়েও আলোচনা হয়েছে।
এবারের ১৯৬তম ঈদুল ফিতরের জামাতে ইমামতি করবেন বিশিষ্ট মুফতি ও বীর মুক্তিযোদ্ধা মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। আর প্যানেল ইমাম হিসেবে থাকবেন বড়বাজার জামে মসজিদের ইমাম মাওলানা শোয়াইব বিন আব্দুর রউফ ও মারকাজ মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান খান। জামাত শুরু হবে সকাল ১০টায়।
দূরদূরান্তের মুসল্লিদের যাতায়াতের সুবিধার্থে বরাবরের মতই ঈদের দিন সকালে কিশোরগঞ্জ-ময়মনসিংহ ও কিশোরগঞ্জ-ভৈরব লাইনে দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। ঈদ উপলক্ষে কিছু সুদৃশ্য তোরণও নির্মাণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *